মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বিশেষ প্যাকেজ দাবি এমপি মেননের

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, এই মুহূর্তে সবচেয়ে জরুরি প্রয়োজন অপ্রাতিষ্ঠানিক খাতে যে মানুষগুলো রয়েছেন তাদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া। প্রধানমন্ত্রী সব খাতে প্রণোদনা দিয়েছেন, কিন্তু বাদ পড়েছে কৃষি। এই কৃষককে যদি এই মুহূর্তে প্রণোদনা দিতে না পারি এবং সামনে যে বোরো ফসল আসছে তা কাটা ও সংরক্ষণের জন্য তাদের যে পুঁজির প্রয়োজন সেটি যদি তারা না পান তাহলে এই সংকট মোকাবিলা করতে পারবে না। বিশেষ করে তিনি কৃষি ও স্বাস্থ্য খাতে প্রধানমন্ত্রীর কাছে বিশেষ প্যাকেজ ঘোষণার দাবি জানিয়েছেন। গতকাল রাজধানীতে গরিব মানুষের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচিতে ভিডিওর মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় রাশেদ খান মেনন আরও বলেন, ইতিমধ্যে আমরা লক্ষ্য করেছি যে, মানুষ কাজ না পেয়ে বাইরে চলে আসছে খাদ্যের সন্ধানে, এমনকি গার্মেন্ট শ্রমিকরা তাদের চাকরি বাঁচাতে দলে দলে ঢাকায় চলে আসে। এ ধরনের সিদ্ধান্ত কত অবিবেচক ও কত অমানবিক সেটা আমাদের চোখের সামনে আমরা ঘটতে দেখলাম।

মেনন আরও বলেন, প্রধানমন্ত্রী যে পাঁচটি প্যাকেজ ঘোষণা করেছেন তাকে আমরা স্বাগত জানিয়েছি, কিন্তু সে ক্ষেত্রে যে অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিক যারা ২৭% মানুষ এবং গ্রামীণ যে দরিদ্র প্রায় তিন কোটির ওপরে মানুষ তাদের কাছে খাদ্য পৌঁছে দেওয়া এবং তাদের সহায়তা করার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। পরে ঢাকার পল্টনের বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সামনে ১০০ মানুষের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পিয়াজ, আধা কেজি লবণ, আধা লিটার সয়াবিন তেল ও দুটি সাবান বিতরণ করা হয়। আরও ৫০০ ব্যাগ বিতরণের জন্য ঢাকার বিভিন্ন অংশে পাঠানো হয়েছে বলে পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় সদস্য মোস্তফা আলমগীর রতন, জাকির হোসেন রাজু, ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কিশোর রায়, সদস্য তৌহিদুর রহমান, জাহাঙ্গীর আলম ফজলু, আনোয়ারুল ইসলাম টিপু, শাহানা ফেরদৌসী লাকি, মুর্শিদা আক্তার নাহার, মোতাসিম বিল্লাহ সানি, শিউলী শিকদার, মামুন মোল্লা, রফিকুল ইসলাম সুজন প্রমুখ।

সর্বশেষ খবর