সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ঢাকা জেলা প্রশাসনের ৩৫টি মোবাইল কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলাগুলোতে ৩৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৬৮টি মামলা এবং ৬৮ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। গতকাল ঢাকা জেলা প্রশাসনের এই অভিযানে মামলা, জরিমানাসহ সামাজিক দূরত্ব বজায় রাখা এবং করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

ঢাকা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৩৩৩ কল সেন্টার ও ঢাকা জেলা প্রশাসনের কন্ট্রোল রুম (৪৭১১০৮৯১, ০১৯৮৭৮৫২০০৮) থেকে প্রাপ্ত ফোন কলের ভিত্তিতে সিটি করপোরেশন এলাকাসহ ঢাকার বিভিন্ন এলাকায় ৬০৮টি দিনমজুর, সবজি-ফল বিক্রেতা, রিকশাওয়ালা, ভ্যানচালক, বিভিন্ন পেশাজীবী কর্মহীন পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এসব ত্রাণ বিতরণ কার্যক্রমে ঢাকা জেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন। এছাড়াও টিসিবির বিক্রয়কেন্দ্র এবং ওএমএস বিক্রয়কেন্দ্রগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সার্বক্ষণিক মনিটরিং করছেন।

এদিকে, গতকাল রাজধানীর বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর (ডিএনসিআরপি)। এসময় নিত্যপ্রয়োজনীয় মোড়কবিহীন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এছাড়াও তিনটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রি (ট্রাকসেল) তদারকি করা হয় এবং ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কিনতে আহ্বান জানানো হয়। একই সঙ্গে প্রয়োজনের অতিরিক্ত পণ্য না কেনার অনুরোধ করা হয়। কোনো অনিয়ম হলে ডিএনসিআরপির হটলাইনে (১৬১২১) এ অভিযোগ জানানোর পরামর্শ দেওয়া হয়।

সর্বশেষ খবর