মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

দুর্যোগ কেটে গেলে আমরা আবারও মিলব প্রাণের উৎসবে

----- জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারী থেকে রক্ষায় মহান আল্লাহর সাহায্য  চেয়ে দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। এ দুর্যোগের সময় সবাইকে নিরাপদে ঘরে থাকার আহ্বান জানান তিনি। বাংলা নববর্ষ উপলক্ষে গতকাল এক বাণীতে তিনি বলেন, প্রিয় দেশবাসী, এবার পহেলা বৈশাখ এমন একটি সময়ে আমাদের সামনে হাজির, যখন করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে।  মৃত্যু আতঙ্ক বিশ্বের প্রতিটি মানুষের অন্তরে। তাই, এই আতঙ্কময় কভিড-১৯ এর কবল থেকে বাঁচতে প্রত্যেকে নিজ ঘরে থেকেই মহান স্রষ্টার অনুগ্রহ প্রার্থনা করুন। ঘরে থাকুন, নিরাপদে থাকুন। এই দুর্যোগ কেটে গেলে আমরা আবারও মিলব প্রাণের উৎসবে।

 তিনি বলেন, পয়লা বৈশাখ হচ্ছে বঙ্গাব্দের প্রথম দিন বা বাংলা নববর্ষ। তাই, পয়লা বৈশাখ বাঙালির মহা ঐক্যের দিন। ধর্ম, বর্ণ, জাত বা গোত্রের সীমারেখা ভেঙে পয়লা বৈশাখের উৎসব আয়োজন আমাদের এক পথে চলতে সাহসী করে।

 সৌহার্দ্য, সম্প্রীতি, সুন্দর ও কল্যাণের জয়গানে শুভ পয়লা বৈশাখকে স্বাগত জানাতে আমরা প্রস্তুত। আমাদের প্রিয় নেতা, প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ পয়লা  বৈশাখকে বাঙালির প্রাণের উৎসবে পরিণত করতে দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। এরপর থেকে বাংলাদেশে পয়লা বৈশাখ মানেই রঙিন উৎসবে বাঙালির প্রাণের সঞ্চার। এই মহালগ্নে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন জি এম কাদের।

সর্বশেষ খবর