বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সংবাদপত্রের গাড়ি নির্বিঘ্নে চলাচলে পুলিশের সহায়তা কামনা

নিজস্ব প্রতিবেদক

সংবাদপত্রের গাড়ি নির্বিঘ্নে চলাচলের জন্য পুলিশ সদর দফতর থেকে বারবার নির্দেশনা দিলেও মানছেন না মাঠপর্যায়ের অনেক পুলিশ সদস্য। সারা দেশে সংবাদপত্র পৌঁছে দিতে সংবাদপত্র পরিবহন মালিক সমিতি অর্ধশতাধিক মাইক্রোবাস ও পিকআপ ব্যবহার করছে। কিন্তু তাদের নির্বিঘ্নে যাতায়াতে বাধা দিচ্ছে পুলিশ। দেশের বিভিন্ন স্থানে চালকদের নির্যাতন এবং হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংবাদপত্রের গাড়ি নির্বিঘ্নে চলাচলে পুলিশের সহযোগিতা চেয়েছেন সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সভাপতি আকতার হোসেন রিন্টু। এদিকে, জরুরি সংবাদপত্র বহনকারী গাড়ি নির্বিঘেœ যাতায়াতে পুলিশ সহায়তা করবে বলে জানিয়েছেন পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা।

 এসব বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর জন্য তিনি অনুরোধ করেন।

ভুক্তভোগী চালকরা অভিযোগ করেন, গত সোমবার রাতে ঢাকা থেকে সিলেট যাওয়ার সময় হবিগঞ্জ পুলিশ সংবাদপত্রের একটি মাইক্রোবাস আটকায়। পরে তাদের কাছে চাঁদা চাওয়া হয়। না দেওয়ায় চালককে মারধর করা হয়। এ বিষয়ে হবিগঞ্জ পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে। ফরিদপুরের মধুখালীতে সংবাদপত্রের গাড়ি থামিয়ে চাঁদা নিচ্ছে, না দিলে মারধর করা হচ্ছে বলেও তাদের অভিযোগ।

সারা দেশে অর্ধশত গাড়ি চলাচল করছে। করোনাভাইরাস উপেক্ষা করে এসব গাড়ির চালক গাড়ি চালাচ্ছেন। চালকদের অভিযোগ, সংবাদপত্রের গাড়ি দেখলেও পুলিশ থামিয়ে দিচ্ছে। গাড়িতে যদি যাত্রী থাকে তাহলে চালকদের মারধর করা হচ্ছে। আর যাত্রী না থাকলে চাঁদা নেওয়া হচ্ছে। এসব সমস্যার কারণে সংবাদপত্রের গাড়ির চালকরা গাড়ি চালাতে নিরুৎসাহিত হতে পারেন।

সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সভাপতি আকতার হোসেন রিন্টু জানান, সারা দেশে সংবাদপত্র পৌঁছে দিতে আমাদের মাইক্রোবাস ও পিকআপ চলাচল করছে। পথে গাড়ির চালকদের যেন হয়রানি ও নির্যাতন না করা হয় এবং তারা যেন নির্বিঘ্নে কাক্সিক্ষত জায়গায় পত্রিকা পৌঁছাতে পারে সেজন্য পুলিশের সার্বিক সহযোগিতা চাই।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানান, জরুরি সংবাদপত্র বহনকারী গাড়ি নির্বিঘ্নে যাতায়াতে পুলিশ সহায়তা করছে। এসব গাড়ির অবাধ চলাচল নিশ্চিত করতে ইতিমধ্যে আইজিপি পুলিশের সব ইউনিটকে নির্দেশনা দিয়েছেন। সংবাদপত্রের কোনো চালক হয়রানি বা নির্যাতনের শিকার হয়েছে এমন সুনির্দিষ্ট অভিযোগ পেলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর