রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

কোনো অজুহাতে দুস্থদের ত্রাণ বঞ্চিত না করতে জেলা প্রশাসনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা সংক্রমণের সময়ে সরকারি ত্রাণসামগ্রী বিতরণে সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এতে বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্র না থাকার অজুহাতে দুস্থদের ত্রাণ বঞ্চিত করা যাবে না। চট্টগ্রাম মহানগর, পৌরসভা এবং উপজেলা পর্যায়ে ত্রাণ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করতে অতিরিক্ত জেলা প্রশাসকদের প্রধান করে আলাদা তিনটি কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, চট্টগ্রাম মহানগর এলাকায় অতিরিক্ত জেলা প্রশাসক আবু হাসান সিদ্দিক, উপজেলা পর্যায়ে অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পৌরসভা এলাকা ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং করতে অতিরিক্ত জেলা প্রশাসক এজেডএম শরীফ হোসেনকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।    

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, নিম্ন আয়ের মানুষ যেমন- বস্তিবাসী, বেকার শ্রমিক, চা শ্রমিক রেস্টুরেন্ট শ্রমিক, মোটর যান শ্রমিক, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, চা দোকানদার, দিনমজুর ভবঘুরে, প্রতিবন্ধী ব্যক্তি, বয়স্ক ব্যক্তি, স্বামী পরিত্যক্তা-বিধবা নারী, রিকশা-ভ্যান চালক, ভিক্ষুক, বেদে, হিজড়া সম্প্রদায় ও পথ শিশুদের প্রয়োজন অনুযায়ী ত্রাণ দেওয়া হবে। ত্রাণ বিতরণকালে যাতে কোনো উপকারভোগী বাদ না পড়েন, সে ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে। বিশেষভাবে জাতীয় পরিচয়পত্র না থাকার অজুহাতে কোনো অসহায় ভাসমান গরিব ও দুস্থ ব্যক্তি ত্রাণ থেকে বাদ না পড়েন, বিষয়টিও গুরুত্ব দেওয়া হয়েছে। 

সর্বশেষ খবর