শুক্রবার, ১ মে, ২০২০ ০০:০০ টা

নিউইয়র্কে মৃত্যুর মিছিলে ১৩ বছরের বালকসহ আরও ৫ বাংলাদেশি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

করোনায় আক্রান্ত হয়ে ১৩ বছরের বালকসহ আরও পাঁচ প্রবাসীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে ২৯ এপ্রিল। হাসপাতালের উদ্ধৃতি দিয়ে স্বজনরা জানান, চিকিৎসাধীনদের মধ্যে যারা বয়স্ক তারাই জীবন যুদ্ধে পরাজিত হচ্ছেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ১৯২ প্রবাসীর প্রাণ গেল করোনা মহামারীতে।

হাসপাতালের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার এবং সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী জানান, বুধবার ভোরে লং আইল্যান্ড জুইশ সেন্টারে ইন্তেকাল করেছেন সিলেট সদরের সন্তান এবং কুইন্সের বাসিন্দা ইঞ্জিনিয়ার সুজাউর রেজা চৌধুরী (৭০)। দুই সপ্তাহ আগে তিনি গুরুতর অবস্থায় এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একই দিন নিউইয়র্কে প্রবাসীদের মধ্যে সর্বকনিষ্ঠ হিসেবে করোনার বলি হলো ১৩ বছরের বালক প্রিয়ম বণিক। হবিগঞ্জের বগলাবাজারের সাবেক স্বর্ণ ব্যবসায়ী এবং ব্রঙ্কসের বাসিন্দা সুনীল বণিকের ছেলে প্রিয়মের মৃত্যু সংবাদে কমিউনিটিতে নতুন করে শঙ্কা দেখা দিয়েছে। শ্বাসকষ্টজনিত কারণে তাকে ৩৩ দিন আগে ব্রঙ্কসের মন্টিফিউর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা ও প্রবাসী শরীয়তপুর সমিতি ইউএসএ’র প্রাক্তন সভাপতি মোশারফ হোসেন দেওয়ান জ্যামাইকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মঙ্গলবার দিবাগত রাতে। একই দিন কুইন্সের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন কুলসুম বেগম (৬৫)। এদিকে, বুধবার দুপুরে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংকালে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, গত ২৪ ঘণ্টায় এ স্টেটে মারা গেছেন আরও ৩৩০ জন। আগের দিনের তুলনায় পাঁচজন কম।

ভাবেই প্রতিদিনই মৃত্যুর হার কমছে। একই সঙ্গে হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে যাওয়ার সংখ্যাও কমেছে। জন হপকিন্স ইউনিভার্সিটি এবং ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ নিয়ে বুধবার রাত ১১টা পর্যন্ত নিউইয়র্ক স্টেটে মারা গেল ২৩৪৭৪। আক্রান্তের সংখ্যা তিন লাখ ছয় হাজার ১৫৮। এ সময়ে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৬১৬৫৬ জন।

সর্বশেষ খবর