বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা

দুর্ভিক্ষের মধ্যেও সরকারি দলের লোকেরা ত্রাণ চুরি করছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নেই বলেই তারা দুর্ভিক্ষের মধ্যেও ত্রাণ আত্মসাৎ করছে।

গতকাল সকালে রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকায় রাজশাহী জেলা শাখা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার মানুষের জীবনকে পরোয়া করছে না। শপিং মলে সামাজিক দূরত্বের নির্দেশ দিয়ে খুলে দেওয়া হয়েছে। অন্যান্য প্রতিষ্ঠানও খুলে দেওয়া হয়েছে। যেখানে ছোঁয়াচে এমন একটি রোগ একজনের কাছ থেকে অন্যজনের শরীরে গেলে জীবননাশের সম্ভাবনা আছে। তিনি বলেন, প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন খুলে না দিলে কীভাবে চলবে। তাদের কথায় মনে হচ্ছে মানুষের জীবনের চেয়ে অন্য কিছু গুরুত্বপূর্ণ। সরকারের একজন মন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, করোনাভাইরাস নিয়ে বিএনপি নয়, জুয়া খেলছে সরকার। সারা দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমরা সরকারি কোনো রিলিফ পাই না। আমরা নিজেদের পয়সা খরচ করে ত্রাণের ব্যবস্থা করি।

প্রায় ১২ লাখ পরিবারকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ত্রাণ সরবরাহ করছে। আমরা কেউ বসে নেই। পাড়া-মহল্লায় নেতা-কর্মীরা কাজ করছেন। অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

সর্বশেষ খবর