বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা

ত্রাণের চালের সঙ্গে ডিম বিতরণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সুষম ও পুষ্টিকর খাবারের ঘাটতি পূরণে করোনা সংক্রমণে অসহায়দের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সরকারি ত্রাণের চালের পাশাপাশি ডিম বিতরণ করেছেন। পাশাপাশি তার নির্বাচনী এলাকার দুই উপজেলায় সরকারি ত্রাণের আওতায় প্রায় ১২ হাজার অসচ্ছল পরিবারের মাঝে চালের সঙ্গে মৌসুমি সবজি বিতরণ অব্যাহত রয়েছে। মঙ্গলবার থেকে সরকারি ত্রাণের চালের সঙ্গে ব্যক্তিগতভাবে প্রতিমন্ত্রীর দেওয়া বিভিন্ন মৌসুমি সবজি এবং পরিবার প্রতি ১০টি করে ডিম দেওয়া শুরু হয়েছে। চারঘাট ও বাঘা উপজেলায় ত্রাণের আওতায় সব উপকারভোগীর মাঝে ডিম বিতরণ করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

উল্লেখ্য, চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণিপেশার অসচ্ছল ও দরিদ্র মানুষকে সরকারিভাবে ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমি সবজি সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণের উদ্যোগ নেন। এতে করে দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যেমন তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অসচ্ছল কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে।

এদিকে নগরীর মুন্নুজান স্কুল মাঠে নগরীর তিন শতাধিক পরিবারের মাঝে সবজি ও ডিম বিতরণ করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। গতকাল সকালে দরিদ্র মানুষের মাঝে সবজি ও ডিম বিতরণ করা হয়।

সর্বশেষ খবর