বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা

সাংবাদিকদের করোনা পরীক্ষার বিশেষ ব্যবস্থা করা হয়েছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের করোনা পরীক্ষার বিশেষ ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনা মহামারীর কারণে সবকিছু লকডাউন হলেও গণমাধ্যম খোলা থাকে, জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা কাজ করেন। তাই সরকারের পক্ষ থেকে সাংবাদিকদের জন্য তিনি যথাসাধ্য করতে সচেষ্ট। তথ্যমন্ত্রী গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউতে ডিজইনফেকশন চেম্বার উদ্বোধন করছিলেন। তথ্যমন্ত্রী বলেন, সব সময় মন্ত্রী ছিলেন না বা থাকবেনও না। কিন্তু তিনি সব সময় সাংবাদিকদের সঙ্গে ছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি সব সাংবাদিকের করোনা পরীক্ষার বিশেষ ব্যবস্থার জন্য অনুরোধ করেছেন, তারা সে ব্যবস্থা করেছেন। বিশেষ বুথের জন্যও তিনি তাদের তাগাদা দেবেন। সেইসঙ্গে দুস্থ সাংবাদিকদের জন্য সরকারের পক্ষ থেকে যথাসম্ভব করার চেষ্টা করেছেন, শিগগিরই কিছু করতে পারবেন বলে আশা করেন। ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বে রাষ্ট্রীয়ভাবে মেডিকেল গবেষণায় যে অর্থব্যয় হয়, তার চেয়ে অনেক বেশি ব্যয় হয় সামরিক খাতে। কিন্তু পুরো বিশ্ব আজ এক অদৃশ্য শত্রুর সঙ্গে যুদ্ধে লিপ্ত, যেখানে শুধু মাস্ক, স্যানিটাইজার আর জীবাণুনাশক নিয়েই আমাদের কাজ করে যেতে হচ্ছে। মন্ত্রী বলেন, আর অস্ত্রের প্রতিযোগিতা নয়, সবাই মিলে মানুষের সুরক্ষার জন্য কাজ করাই হোক পৃথিবীর সব রাষ্ট্রের ব্রত। মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবিলায় মানুষের জীবন ও জীবিকা রক্ষা, অর্থনৈতিক প্রণোদনাসহ দেশের এক-তৃতীয়াংশ মানুষকে সরকারি সহায়তার আওতায় এনে যেসব পদক্ষেপ নিয়েছেন, তা আজ সমগ্র বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস এমনকি দি ইকোনমিস্টও প্রধানমন্ত্রীর উদ্যোগের প্রশংসা করেছে।

অনুষ্ঠানের শুরুতে সময়ের আলোর সদ্যপ্রয়াত নগর সম্পাদক হুমায়ুন কবির খোকন স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় প্রয়াত খোকনের আত্মার শান্তি ও করোনা আক্রান্তদের দ্রুত সুস্থতা প্রার্থনা করেন মন্ত্রী।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী অনুষ্ঠানে ডিআরইউ নেতাদের হাতে বেশ কিছু অ্যান্টিসেপটিক সাবান ও হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন। এ সময় তিনি বলেন, যখন যেখানে প্রয়োজন আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশে সেখানেই ত্রাণ ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন ডিজইনফেকশন চেম্বার উপহারদাতা সংগঠন ন্যাশনাল ইন্টারেস্ট অব বাংলাদেশ-এনআইবির নির্বাহী সভাপতি মোহাম্মদ ইব্রাহিম ও ডিআরইউ সহসভাপতি নজরুল কবীর।

সর্বশেষ খবর