শুক্রবার, ৮ মে, ২০২০ ০০:০০ টা

আমেরিকা প্রবাসীদের জন্য মৃত্যুহীন দিবস ছিল ৬ মে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে গত ৬ মে বুধবার কেউ মারা যাননি। টানা দেড় মাস পর এই একটি দিন প্রবাসীরা অতিবাহিত করেন মৃত্যুর কোনো সংবাদ ছাড়াই। তবে এদিন নিউইয়র্কে প্রবীণ দুই প্রবাসী মারা গেছেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। তাদের একজন সৈয়দা জিন্নাতুল বাহার (৬৯) হৃদরোগে আক্রান্ত হয়ে ব্রঙ্কসে মন্টিফিউর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অপরজন রমিজ মিয়া (৬৭) কুইন্স হাসপাতালে ছিলেন কিডনি রোগের চিকিৎসার জন্যে।

এর আগে ৫ মে নিউইয়র্কে আরও তিন বাংলাদেশি মারা যাওয়ার তথ্য এসেছে। এর আগেও একজনের মৃত্যুর সংবাদ পাওয়া গিয়েছিল। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত দুই দিনে চারজনের মৃত্যু হয়। হাসপাতালের উদ্ধৃতি দিয়ে শ্রমিক ইউনিয়নের লিডার কাজী মুনির জানান, ইয়েলো ট্যাক্সি চালক নজরুল ইসলাম (৫৩) ৫ মে এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। একইদিন একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিয়ানিবাজার পৌরসভার আওয়ামী লীগ নেতা দীর্ঘদিন ধরে নিউইয়র্কে বসবাসরত হাজী আবদুল হাফিজ দুদু মিয়া (৭৫)। একইদিন ব্রঙ্কসে লেবানন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন সিলেটের সন্তান এবং ব্রঙ্কস মুসলিম সেন্টারের প্রতিষ্ঠাতা-সদস্য শুক্কুর আলীর মা জুলেখা বিবি (৭৮)। মুসলিম সেন্টারের সেক্রেটারি ও আওয়ামী লীগ নেতা সোলায়মান আলী এ তথ্য নিশ্চিত করেন।

নিউইয়র্ক স্টেটে ৫ মে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩২ জন। এর আগের দিন এ সংখ্যা ছিল ২৩০। মঙ্গলবার হাসপাতালে ভর্তি হন ২০৭ জন। স্টেট গভর্নর অ্যান্ড্রু ক্যুমো জানান, মৃত্যুর হার কমেছে আগের মাসের তুলনায়। একইভাবে হাসপাতালে ভর্তি এবং আইসিইউতে গমনের হারও কমেছে। এ জন্যে নিউইয়র্ক স্টেটের লকআউট শিথিলের জন্য উচ্চপর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে।

শোক প্রকাশ : যুক্তরাষ্ট্র শাখা যুবদলের নেতা মহিবুর রহমান খান শাহীনের পিতা (নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশ পুলিশ বাহিনীর সাবেক কর্মকর্তা) হাজী সওয়াবুর রহমান (৮২) গত ৪ মে স্থানীয় একটি সিনিয়র সেন্টারে ইন্তেকাল করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা।

সর্বশেষ খবর