রবিবার, ১৭ মে, ২০২০ ০০:০০ টা

আরডিএ মার্কেটের প্রধান ফটকে তালা, ভিতরে দোকানপাট খোলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে নিষেধাজ্ঞা অমান্য করে খোলা হয়েছে আরডিএ মার্কেট। বাইরের প্রধান ফটকে তালা ঝুলিয়ে রাখলেও ভিতরে সব দোকান খোলা। আর কেনাকেটা করতে দোকানে দোকানে ক্রেতার উপচে পড়া ভিড়। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দেওয়া হলেও রাজশাহীতে করোনা নিয়ন্ত্রণের জন্য শুক্রবার দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, ঈদের আগে দোকানপাট খোলা যাবে না। কিন্তু সে নির্দেশনা অমান্য করে গতকাল সকালেই রাজশাহী আরডিএ মার্কেটের দোকান খুলতে শুরু করে। এরপর ক্রেতার উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় আরডিএ মার্কেটের ভিতরে কাপড়ের দোকানসহ বিভিন্ন দোকানে। ফলে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মাঝে। এমনকি দোকানগুলোয় সামাজিক নিরাপত্তা দূরত্ব বজায় না রাখার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধে কোনোরকম ব্যবস্থা লক্ষ্য করা যায়নি।

এদিকে রংপুরের রয়্যালটি মেঘা সেন্টারের মালিক তানভীর আশরাফি তার মালিকানাধীন সাতটি প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। নগরীর সচেতন মহলের দাবি করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে রয়্যালটি মেগামলের মতো সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত।

চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব টিটু বলেন, আমরা উদ্যোগ নিয়েছিলাম ব্যবসায়ীরা যাতে করোনা পরিস্থিতিতে দোকানপাট বন্ধ রাখেন।

মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন বলেন, সরকারি সিদ্ধান্ত মেনে দোকানপাট খুলেছি। অধিকাংশ ব্যবসায়ী দোকান খোলার পক্ষে। চেম্বার সভাপতি শুধু দোকান বন্ধ রাখতে চান।

এসব প্রসঙ্গে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, সিটি মেয়র, মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর