শিরোনাম
মঙ্গলবার, ১৯ মে, ২০২০ ০০:০০ টা

২৫০০ টাকা প্রদানে সীমাহীন দুর্নীতি হচ্ছে

----------- ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

দুর্দশাগ্রস্ত দেশের ৫০ লাখ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা প্রদানে সীমাহীন দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা। গতকাল সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান এক যৌথ বিবৃতিতে বলেন, করোনা পরিস্থিতির কারণে দুর্দশাগ্রস্ত দেশের ৫০ লাখ দরিদ্র পরিবারকে সরকার ২৫০০ টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি খুবই প্রশংসনীয় ও সময়োপযোগী। কিন্তু এমন একটি মানবিক উদ্যোগ নিয়েও এখন নানা রকম কাহিনী শোনা যাচ্ছে। তারা বলেন, সরকার দলীয় দুর্নীতিবাজ জনপ্রতিনিধিরা গরিব পরিবারগুলোর জন্য বরাদ্দকৃত অনুদানের অর্থ নিজেরা এবং নিজেদের আত্মীয়-স্বজনরা ভাগ বাটোয়ারা করে খাওয়ার জন্য বিভিন্ন কায়দা কৌশল অবলম্বন করছে।

ফলে নগদ অর্থ প্রাপ্তির সুযোগ থেকে অনেক দরিদ্র পরিবার যেমন বাদ পড়ে যাচ্ছে, তেমনি দলীয় পরিচয়ে অনেক পরিবারের একাধিক ব্যক্তি, ধনী, চাকরিজীবী এবং সচ্ছলরাও তালিকায় ঢুকে যাচ্ছে।

 কোথাও দেখা গেছে একই মোবাইল নাম্বারে শতাধিক, এমনকি দুই শতাধিক মানুষের নাম রয়েছে। এজন্য আমাদের দাবি হলো, অর্থ প্রদানের আগে প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে প্রত্যেক সুবিধাভোগী ব্যক্তির নাম এবং মোবাইল নাম্বারের তালিকা প্রকাশ করা হোক। যাতে প্রকৃত দুর্দশাগ্রস্ত পরিবারগুলো বঞ্চিত না হয়।

সর্বশেষ খবর