বুধবার, ১০ জুন, ২০২০ ০০:০০ টা

প্রশাসনে পছন্দের লোকদের পদোন্নতির হিড়িক চলছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দলীয় বিবেচনায় ঢালাও নিয়োগ ও পদোন্নতি চলছে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, অনেক মেধাবী কর্মকর্তার যোগ্যতা থাকার পরও তাদের পদোন্নতি হয়নি। গতকাল সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, বাংলাদেশে এখন এই করোনাকালেও চলছে মহাসমারোহে একদলীয় শাসনকে চূড়ান্ত রূপ দেওয়ার আয়োজন। সরকার যেন এক মহা অস্থিরতায় ভুগছে। তাই নিজেদের পছন্দের  লোকদের পদোন্নতি দেওয়ার হিড়িক চালাচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, গত কয়েকদিন আগে ১২৩ জন উপসচিবকে যুগ্ম সচিব পদে পদোন্নতি  দেওয়া হয়েছে। শুক্রবার সরকারি ছুটির দিনে এই আদেশ  দেওয়াটাও নানা প্রশ্নের জন্ম দিয়েছে। পদ  নেই তবুও পদোন্নতি চলছে। পর্যাপ্ত পদ না থাকায়  বেশিরভাগ কর্মকর্তাকেই আগের পদে থাকতে হবে। সরকারের এই পদোন্নতি সম্পূর্ণভাবে রাজনৈতিক স্বার্থে।

রিজভী অভিযোগ করে বলেন, পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে আছেন চারজন মন্ত্রীর একান্ত সচিব ও ছয়জন  জেলা প্রশাসকসহ আওয়ামী ঘনিষ্ঠরা। এই ঘোর দুর্দিনে পদ না থাকা সত্ত্বেও এতগুলো পদোন্নতি  দেওয়ায় এটা প্রমাণিত, সরকার জনগণের বাঁচা-মরাকে তোয়াক্কা করে না। শুধু ক্ষমতাকে অনিশ্চয়তার হাত থেকে বাঁচানোর জন্য যত ধরনের সিদ্ধান্ত গ্রহণ করা দরকার তারা সেটিই করছে।

সর্বশেষ খবর