সোমবার, ১৫ জুন, ২০২০ ০০:০০ টা

ভার্চুয়াল হাই কোর্টে সাবেক কাউন্সিলর রাজিব-মিজানের জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক

দুদকের করা মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের জামিন চেয়ে ভার্চুয়াল হাই কোর্টে আবেদন করা হয়েছে। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চে আবেদনটি করেন আইনজীবী এম ফেরদৌস আল বশির। অন্যদিকে ক্যাসিনোকান্ডে গ্রেফতার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান ওরফে ‘পাগলা মিজান’ হাই কোর্টে জামিন আবেদন করেছেন।

গত ৬ ফেব্রুয়ারি কাউন্সিলর রাজিবের মামলায় তার জামিন আবেদন খারিজ করে ঢাকার বিশেষ জজ আদালত। শুদ্ধি অভিযানের সময় ২০১৯ সালের ১৯ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর একই বছরের ৬ নভেম্বর ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়ে ঢাকা-১ মামলাটি করেন।

এর আগে গত জানুয়ারিতে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুই মামলায় পাগলা মিজানের জামিন আবেদন খারিজ করে ঢাকার বিশেষ জজ আদালত।

পরে তার আইনজীবী অ্যাডভোকেট নাজমুল হাসান রাকিব হাই কোর্টে জামিন আবেদন করেন। শুদ্ধি অভিযান চলার সময় গত ১১ অক্টোবর গ্রেফতার হন হাবিবুর রহমান ওরফে পাগলা মিজান। ওই দিন তার বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানকালে তার বাসা থেকে বিভিন্ন ব্যাংকের কয়েকটি চেক, একটি মানি রিসিট, ছয়টি এফডিআর, একটি ডিপোজিট স্লিপসহ মোট সাত কোটি ৫৯ লাখ ৯০ হাজার টাকার চেক ও এফডিআর জব্দ করা হয়। এ ঘটনায় ১২ অক্টোবর তার বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় মানিলন্ডারিং আইনে মামলা (নম্বর-৩১) দায়ের করে র‌্যাব।

 

সর্বশেষ খবর