শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা
করোনায় আক্রান্ত ও মৃত্যু

আওয়ামী লীগের বিশেষ দোয়া অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী দলীয় নেতা-কর্মী, চিকিৎসক, পুলিশসহ সর্বস্তরের মানুষের রুহের মাগফিরাত কামনা ও চিকিৎসাধীন অবস্থায় যারা আছেন তাদের সুস্থতার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করেছে আওয়ামী লীগ।

গতকাল বিকালে দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এই দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে ভিডিও কনফারেন্সে যুক্ত হন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘয়ু কামনা করে মোনাজাত করা হয়। এতে অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, শফিউল আলম নাদেল, শাখাওয়াত হোসেন শফিক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য শাহাব উদ্দিন ফরাজী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালোর রহমান বাবু, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। এ সময় আরও উপস্থিত ছিলেন কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ। এতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ মকবুল হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, সারা দেশে ও প্রবাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সবার বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করা হয়।

এ সময় হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপিসহ চিকিৎসাধীন সব নেতা-কর্মী এবং করোনাভাইরাসে আক্রান্ত সবার সুস্থতা কামনা করা হয়।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ এবং করোনার ফ্রন্টযোদ্ধা চিকিৎসক, নার্স, সব স্বাস্থ্যকর্মী, সামরিক-বেসামরিক আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও গণমাধ্যমকর্মীসহ করোনাভাইরাসে সৃষ্ট সংকট জয়ে নিয়োজিত সম্মুখযোদ্ধাদের অভিনন্দন জানিয়ে তাদের সুস্থতা ও মঙ্গল কামনা করা হয়।

এদিকে করোনা মহামারীতে প্রাণ হারানো দলের কেন্দ্রীয় ও মহানগরসহ সব নেতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগও। গতকাল দুপুরে রাজধানীর পুরান ঢাকার ওয়ারী জামে মসজিদে বাদ আসর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, মহানগর আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দ, ওয়ারি থানা আওয়ামী লীগের সভাপতি আশিকুর রহমান লাভলু, সাধারণ সম্পাদক মো. আবুল হোসেনসহ ওয়ারী, সূত্রাপুর ও গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক এমপি তানভির শাকিল জয়ের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নেতা-কর্মীরা গতকাল বিকালে বনানী কবরস্থানে মো. নাসিমের কবরে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন।

সর্বশেষ খবর