শিরোনাম
সোমবার, ২২ জুন, ২০২০ ০০:০০ টা

ফুটেজ দেখে অটোতে ফেলে আসা ৬১ লাখ টাকা উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি

ব্যাংক থেকে তোলা বিকাশের ৬১ লাখ টাকা ভর্তি ব্যাগ ভুলে অটোবাইকে ফেলে আসার সাত ঘণ্টার মধ্যে সিসি ক্যামেরার ফুটেজের কারণে উদ্ধার করা সম্ভব হয়েছে। গতকাল সন্ধ্যায় চাঁদপুর শহরের পুরান বাজারে অভিযান চালিয়ে ওই টাকা উদ্ধার করে চাঁদপুর মডেল থানা ও ডিবি পুলিশ। চাঁদপুর ডিবি পুলিশের ওসি রণজিৎ কুমার বড়ুয়া গণমাধ্যমকে জানান, বিকাশ কোম্পানির আলমগীর হোসেন জুয়েল চাঁদপুরের ইসলামী ব্যাংক, ইউসিবিএল ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংক থেকে ফরিদগঞ্জের বিকাশের বিভিন্ন এজেন্টের জন্য ১ কোটি ৮০ লাখ টাকা উত্তোলন করেন। বেলা সাড়ে ১১টায় বিকাশের মাসুদ নামে একজনকে দিয়ে টাকাগুলো একটি অটোবাইকে করে শহরের জোড়পুকুর পাড়ে নেওয়া হয়। সেখানে ওই টাকার পাঁচটি ব্যাগের ৬১ লাখ টাকা ভর্তি একটি ব্যাগ ভুলে অটোবাইকে রেখে নেমে যান মাসুদ। কিছুক্ষণ পর বিকাশ কর্মকর্তা মাসুদ দ্রুত জোড়পুকুর পাড়ে এসে দেখেন অটোবাইকটি উধাও। ডিবি পুলিশ বিষয়টি মৌখিক জানতে পেরে সেখানকার সিসি ক্যামেরায় ওই অটোচালক ও বাইকের ছবি সংগ্রহ করে সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরে।

এ ছাড়া শহরে তাকে খুঁজতে থাকে। বিকালে বাদল নামে পুরান বাজারের একজন ফেসবুকে ৬১ লাখ টাকা খোয়া যাওয়ার ঘটনা দেখতে পেয়ে চালকসহ অটোবাইকের ছবি দেখে নিশ্চিত হওয়ার পর অটোচালক সজীব সরদারের কাছে বিষয়টি জানতে চান। তখন বাদল বিষয়টি চাঁদপুর মডেল থানায় অবগত করেন। সন্ধ্যায় সাড়ে ৭টায় চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিনের নেতৃত্বে পুরান বাজার হরিসভা এলাকা থেকে অটোবাইকের চালক সজীব সরদারের (১৮) গ্যারেজে এসে ওই অটো থেকে ৬১ লাখ টাকা উদ্ধার করা হয়।

অটোচালক সজীব সরদার বলেন, ‘আমি টাকাগুলো পেয়ে আতঙ্কিত হয়ে পড়ি। তারপর টাকাগুলো ফেরত দিতে ঘটনাস্থলে প্রায় আধা ঘণ্টা অপেক্ষা করি। কিন্তু কেউ না আসায় আমি আমার পুরান বাজারের গ্যারেজে চলে আসি।’ চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিন বলেন, ‘আমরা খবর পেয়ে নিজ উদ্যোগে সে টাকা উদ্ধার করি। তবে অটোচালক সজীবের টাকা সরিয়ে ফেলার কোনো মনোভাব ছিল না। থাকলে তিনি এ টাকা নিয়ে চাঁদপুর থেকে পালিয়ে যেতেন।’

সর্বশেষ খবর