মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

করোনা সহায়তায় কন্ট্রোল রুম খুলবে জাপা

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত মানুষের সহায়তা করতে জাতীয় পার্টির পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হচ্ছে। কন্ট্রোল রুম থেকে করোনা আক্রান্তদের চিকিৎসক, ওষুধ ও হাসপাতালে ভর্তিতে সহায়তা করা হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। গতকাল দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জীবাণুনাশক স্প্রে গেট স্থাপন ও বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা জানান। জি এম কাদের বলেন, জাতীয় পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়ক কমিটি পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে এই কন্ট্রোল রুম পরিচালনা করবে। করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হলে কমিটি মৃত ব্যক্তির দাফনেও সহায়তা করবে। জেলা ও উপজেলা পর্যায়ে এই কমিটি বিস্তৃত করা হবে। যতদিন করোনা মহামারী থাকবে, ততদিন জাতীয় পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়তা কমিটি মানুষকে সহায়তা করতে কাজ করবে। তিনি বলেন, ঢাকাসহ সারা দেশে এলাকাভিত্তিক টিম গঠন করা হবে।

যারা করোনা আক্রান্ত এবং যাদের করোনা উপসর্গ আছে তাদের সর্বাত্মক সহায়তা করবে। এই টিম করোনা আক্রান্তদের টেস্ট করতে সহায়তা করবে, চিকিৎসা সহায়তায় গাইড লাইন দেবে, কারও রিপোর্ট করোনা পজিটিভ এলে তাকে বাসা ও হাসপাতালে চিকিৎসায় সহায়তা করবে। এ ছাড়া সচেতনতা সৃষ্টি এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী যেমন মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হবে।

জাতীয় পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়তা কমিটির আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা এমপি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা আল মাহমুদ, গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদা, এনাম জয়নাল আবেদীন, সুলতান মাহমুদ,  মুক্তিযোদ্ধা মো. ইসহাক ভুইয়া প্রমুখ।

সর্বশেষ খবর