বুধবার, ১ জুলাই, ২০২০ ০০:০০ টা

করোনা ও বন্যায় দুর্গতদের পাশে দাঁড়াতে তৃণমূলকে আওয়ামী লীগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস প্রতিরোধ ও বন্যা পরিস্থিতি মোকাবিলা, দুর্গতদের পাশে দাঁড়ানো এবং বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রাখতে দলের তৃণমূল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। গতকাল বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে দলের শীর্ষ নেতারা এই নির্দেশ দেন। পাশাপাশি সোমবার লঞ্চ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। অনির্ধারিত এই বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।  বৈঠক সূত্র জানায়, অনির্ধারিত বৈঠকে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস প্রতিরোধ ও বন্যা পরিস্থিতি মোকাবিলায় অতীতের ধারাবাহিকতায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে তৃণমূল নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দেওয়া হয়।

একই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে তিনটি করে (বনজ, ফলদ ও ভেষজ) গাছ লাগানোর জন্য আওয়ামী লীগ সভানেত্রীর ঘোষিত নির্দেশনা বাস্তবায়নের অনুরোধ জানানো হয়।

বৈঠকে ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি সম্পর্কে বিস্তারিত আলাপ-আলোচনা হয়। বৈঠকের শুরুতে রাজধানীর সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয় এবং লঞ্চডুবিতে নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সর্বশেষ খবর