শনিবার, ৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

প্রবীণ সাংবাদিক ফারুক কাজীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক

প্রবীণ সাংবাদিক ফারুক কাজীর ইন্তেকাল

প্রবীণ সাংবাদিক প্রধানমন্ত্রীর সাবেক উপপ্রেস সচিব, জাতীয় প্রেস ক্লাবের সদস্য ফারুক কাজী (৭১) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। মরহুমের একমাত্র সন্তান আরশি কাজী জানান, গতকাল সকাল ৮টার দিকে ঢাকার এলিফ্যান্ট রোডের বাসায় মৃত্যু হয় তার বাবার।

ফারুক কাজী আইন, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি। দীর্ঘ কর্মজীবনে বাংলার বাণী, বাসস, ইউএনবি, অবজারভারসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেছেন তিনি। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমসহ অন্যরাও শোক জানিয়েছেন। জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

 শোকবার্তায় তারা বলেন, ফারুক কাজীর মৃত্যুতে সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হলো। শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুও শোক প্রকাশ করেছেন। ফারুক কাজী ১৯৯৬ সালে নয়াদিল্লিতে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার ছিলেন। গতকাল বাদ জুমা কাটাবন মসজিদে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

সর্বশেষ খবর