বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা
প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

শ্রদ্ধা আর ভালোবাসায় এরশাদকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক

মিলাদ মাহফিল, স্মরণসভা, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ নানা আয়োজনে প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করল জাতীয় পার্টির (জাপা)  নেতা-কর্মীরা। গতকাল ছিল জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সকালে রংপুরের পল্লী নিবাসে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নিয়ে এরশাদের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করে মোনাজাত করেন। এরপর পল্লী নিবাসের সামনে এক স্মরণসভায় বক্তব্য রাখেন জি এম কাদের। রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন। একই সময় এরশাদপত্নী ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বাসভবন ও বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্টের উদ্যোগে ও জাপার বনানী কার্যালয়ে কোরআন খতম অনুষ্ঠিত হয়। এ ছাড়া ঢাকা মহানগর দক্ষিণ জাপার পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিলে দিনব্যাপী কোরআন খতমের আয়োজন করা হয়। কাকরাইলে দলীয় কার্যালয়ের সামনে এরশাদের প্রতিকৃতিতে বেগম রওশন এরশাদ এবং জি এম কাদেরের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

এরপর ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি ও উত্তর, যুব সংহতি, ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টি, সার্ক কালচারাল সোসাইটিসহ জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। বিকালে বাদ আসর রওশন এরশাদের গুলশানের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন জি এম কাদের। এ সময় রওশন এরশাদ, সাদ এরশাদ, আসিফ শাহরিয়ার ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাপা নেতা দেলোয়ার হোসেন খান, শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। বনানী কার্যালয়ে জাতীয় পার্টি এক স্মরণসভার আয়োজন করে। জি এম কাদেরের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ পার্টির সিনিয়র  নেতারা প্রয়াত এরশাদের স্মৃতিচারণ করেন। বিকালে বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্ট স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ট্রাস্টের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, ট্রাস্টের সদস্য ছাড়াও সাদ এরশাদ, এরিক এরশাদ, আসিফ শাহরিয়ার ও এরিকের মা বিদিশা সিদ্দিক বক্তব্য রাখেন। এ সময় জাপার বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সাদ ও এরিক এরশাদ অভিন্ন বক্তব্যে এরশাদের আদর্শ ও জাতীয় পার্টির ঐক্য ধরে রাখতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন বলে প্রতিজ্ঞা করেন। বিদিশা সিদ্দিক এরশাদের স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন।

এ ছাড়া বাদ আসর দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার গুলশানের বাসভবনে, কাজী ফিরোজ রশীদ সাভারে, সৈয়দ আবু হোসেন বাবলা শ্যামপুর কদমতলীতে, প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলন কামরাঙ্গীচরে, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা হাই কোর্ট মাজারে, মীর আবদুস সবুর আসুদ ডেমরায় দোয়া মাহফিলের আয়োজন করেন। পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা রাত বারটায় কাকরাইল কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান। হাসিবুল ইসলাম জয় বনানী কাঁচাবাজারে, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম তিনশ ফিট কাঞ্চনে মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন। পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দের উদ্যোগে ও জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে শ্যামপুর শ্রী শ্রী রামকৃঞ্চ গোস্বামী মন্দিরে প্রার্থনা ও স্মরণ সভা আয়োজন করা হয়। ইসহাক ভূইয়ার আয়োজনে জাতীয় মুক্তিযোদ্ধা পার্টি দিনব্যাপী কোরআন খতমের আয়োজন করে।

সর্বশেষ খবর