মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০ ০০:০০ টা

মৃত্যুর ১৫ দিন পর করোনা পজিটিভ আনসার সদস্যের

নিজস্ব প্রতিবেদক

করোনার নমুনা পরীক্ষায় গতকাল পজিটিভ আসে এক ব্যাটালিয়ন আনসার সদস্যের। তার নাম মোশারফ হোসেন। তিনি গত ৫ জুলাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর আগে তিনি দিনাজপুরের হাকিমপুরের হিলিতে ১১ আনসার ব্যাটালিয়নে কর্মরত ছিলেন।

করোনা সংক্রমণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এ পর্যন্ত ১ কর্মকর্তাসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

শোক প্রকাশ করে তিনি বলেন, এই ৭ পরিবারের অপূরণীয় ক্ষতি হলো এবং আমরা ৭ জন সম্মুখ করোনাযোদ্ধা হারালাম। এছাড়া তিনি মরহুমদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। গতকাল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাস্সুম রেবিনের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কভিড-১৯ এর প্রাক্কাল থেকে সম্মুখযোদ্ধা হিসেবে সাহসিকতার সঙ্গে কাজ করছে আনসার সদস্যরা। শুরু থেকে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে মাইকিং, সচেতনামূলক লিফলেট এবং বিভিন্ন হাসপাতালে রোগীদের চিকিৎসায় সহায়তা করে আসছেন এ বাহিনীর মাঠ পর্যায়ের সদস্যরা।

করোনাকে ভয় না করে সাহসিকতা ও আন্তরিকতার সঙ্গে মানবিক সেবা করতে গিয়ে এ বাহিনীতে আক্রান্ত এবং মৃত্যুর হার প্রতিদিন বেড়েই চলেছে। মারা যাওয়া ৭ সদস্য হলেন- সহকারী পরিচালক মিজানুর রহমান, সহকারী প্লাটুন কমান্ডার আ. রউফ প্রধান, ব্যাটালিয়ন আনসার মোশারফ হোসেন, ব্যাটালিয়ন আনসার জিয়াউল হক, অঙ্গীভূত আনসার প্লাটুন কমান্ডার আবদুল মজিদ, অঙ্গীভূত আনসার প্লাটুন কমান্ডার আবু জাফর এবং সাধারণ আনসার আবদুস সোবহান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর