রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

মিঠাপানির মাছ উৎপাদনে বিশ্বে চতুর্থ বাংলাদেশ : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মিঠাপানির মাছ উৎপাদনে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে। মাছের উৎপাদন আরও বৃদ্ধি করার মাধ্যমে অর্থনীতিকে আরও বেগবান করতে হবে। মৎস্য চাষিদের কল্যাণ নিশ্চিত করতে প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। মৎস্য খাতকে আরও উন্নত করতে মৎস্য চাষিদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করতে হবে। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে গতকাল সংসদ ভবনে মৎস্য অধিদফতরের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার  মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর-ই-আলম  চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, মোছলেম উদ্দিন আহমদ এমপি উপস্থিত ছিলেন।

সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস আফরোজ। পরে তিনি জাতীয় সংসদ ভবন  লেকে মাছের পোনা অবমুক্ত করেন। এ সময় চার প্রজাতির (রুই, কাতলা, মৃগেল ও কালিবাউস) ছয় হাজার আটশত আশিটি মাছের পোনা অবমুক্ত করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেছেন। নদীমাতৃক বাংলাদেশের বড় সম্পদ মাছের উৎপাদন আরও বৃদ্ধি করার মাধ্যমে অর্থনীতিকে আরও  বেগবান করতে হবে। দেশীয় পুষ্টির চাহিদা পূরণ করে অর্থনীতির চাকাকে সচল রাখতে মৎস্য খাতকে সমৃদ্ধকরণে সবাইকে কাজ করতে হবে।

সর্বশেষ খবর