রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

গাজীপুরে মুক্তিযোদ্ধার বাড়িঘর দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের শ্রীপুরের প্রহলাদপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা ও জনগণের বাড়িঘর, জমি দখলের অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিবাদ সভা করেছেন ভুক্তভোগীরা। তাদের অভিযোগ- আতিকুল্লাহ বাবুল নামের এক ভূমি দখলদার বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনের মুক্তিযোদ্ধা মঞ্চ ভেঙে মাটির সঙ্গে মিশিয়ে দেয়। স্কুলের মাঠ ও স্কুল তছনছ করে। মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনকে ৬ ঘণ্টা স্কুল গৃহে অবরুদ্ধ করে রাখে।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে গাজীপুর সেক্টর ৩-এর মুক্তিযোদ্ধাদের উদ্যোগে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে গাজীপুরের মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন, মোহাম্মদ আলী, অ্যাডভোকেট মিজানুর রহমান সরকার, মোহাম্মদ সুলতান, মো. ইদ্রিস আলী, শামসুদ্দিন খন্দকার, আফাজ উদ্দিন, এস এম মফিজ উদ্দিন, মো. রফিকুল ইসলাম ও এসএ নূর মোহাম্মদসহ অন্যরা।

প্রতিবাদ সভায় স্থানীয় মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন- আতিকুল্লাহ বাবুলরা স্থানীয় সাবেক ইউপি  চেয়ারম্যান দায়িত্ব পালনকারী আবদুর রউফ সরকারের জমিতে থাকা শতবর্ষী গাছসহ ২৫টি গাছ কেটেছে। জোর করে জায়গা লিখে দেওয়ার জন্য হুমকি প্রদান করে। আতিকুল্লাহ বাবুল জায়গা না দিলে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এই বিষয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

সর্বশেষ খবর