রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

ইংলিশ মিডিয়ামে টিউশন ফি তিন বছর না বাড়ানোর দাবি অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদক

চলমান কভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় দেশের ইংলিশ মিডিয়াম স্কুলে আগামী তিন বছর টিউশন ও সেশন ফি না বাড়ানোর দাবি জানিয়েছেন অভিভাবকরা। জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ইংরেজি মাধ্যম স্কুলের অভিভাবকদের নিয়ে গঠিত সংগঠন ‘বাংলাদেশ ইংলিশ স্কুল প্যারেন্টস অ্যাসোসিয়েশন-বেসপার আত্মপ্রকাশ অনুষ্ঠানে তারা এ দাবি জানান। স্কুলগুলোর কার্যক্রম পর্যবেক্ষণে একটি নিয়ন্ত্রক সংস্থা গঠনেরও দাবি জানান তারা। বেসপার আত্মপ্রকাশ উপলক্ষে ‘করোনাকালে ইংলিশ মিডিয়াম এডুকেশনের সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন হাবিবে মিল্লাত মুন্না এমপি। নবগঠিত বেসপার আহ্বায়ক হিসেবে রয়েছেন অধ্যাপক মাসুদ এ খান। যুগ্ম আহ্বায়ক রয়েছেন কামরুজ্জামান ভূঁইয়া কামরুল, আরিফুর রহমান চৌধুরী ও মো. জহিরুল ইসলাম। বেসপার সদস্য সচিব হিসেবে রয়েছেন সালমা মমতাজ লিসা। নির্বাহী কমিটিতে ২৫ জন সদস্য রয়েছেন। হাবিবে মিল্লাত মুন্নাসহ উপদেষ্টা পরিষদে রয়েছেন আরও পাঁচজন।

প্রধান অতিথির বক্তব্যে হাবিবে মিল্লাত বলেন, ইংলিশ মিডিয়ামের অনেক স্কুলে টিউশন ফি এত বেশি যে, সামর্থ্য না থাকায় বাচ্চাকে সেসব স্কুলে ভর্তি করতে পারিনি। কোনো কোনো স্কুলে মাসিক ফি নেওয়া হচ্ছে একশ ডলারের বেশি। এসব স্কুল নিয়ন্ত্রণে কমিটি থাকা দরকার। করোনার এ সময়ে কোনো অভিভাবক বেতন দিতে না পারলে শিক্ষার্থীকে অনলাইন ক্লাস থেকে বিচ্ছিন্ন করার মানসিকতা ত্যাগ করতে হবে স্কুলগুলোর।

সর্বশেষ খবর