সোমবার, ২৭ জুলাই, ২০২০ ০০:০০ টা

অর্থমন্ত্রী ২ আগস্ট দেশে ফিরছেন

নিজস্ব প্রতিবেদক

এক মাসের লন্ডন সফর শেষে আগামী ২ আগস্ট দেশে ফিরছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল অর্থমন্ত্রীর দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ল-ন পৌঁছে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন অর্থমন্ত্রীর চিকিৎসা কার্যক্রম বিলম্বিত করেছে। এ জন্য তাকে কয়েক দিন বেশি থাকতে হচ্ছে দেশের বাইরে। বিদেশে থাকলেও অনলাইনের মাধ্যমে তিনি সার্বক্ষণিক দফতরের সঙ্গে যোগাযোগ রেখেছেন এবং দৈনন্দিন কাজকর্ম সম্পাদন করছেন। উল্লেখ্য, চিকিৎসার ফলোআপের জন্য ১ জুলাই বিকালে লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন অর্থমন্ত্রী। করোনা মহামারীতে লন্ডন পৌঁছানোর পর অর্থমন্ত্রীকে সেখানে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে বলে পৌঁছানোর ১৪ দিন পরে তিনি চিকিৎসা কার্যক্রম শুরু করেন। আর এ কারণেই তিনি চিকিৎসার কাজে একটু বেশি সময় দেশের বাইরে থাকতে বাধ্য হয়েছেন। অর্থমন্ত্রী আইসিসির সভাপতি থাকাকালীন থেকে আইসিসির তত্ত্বাবধানে লন্ডনে যেসব ডাক্তারের পরামর্শ গ্রহণ করতেন, পরবর্তীতেও তিনি সেসব ডাক্তারের পরামর্শ নিয়মিত গ্রহণ করেন।

গত ৩০ জুন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থবছরের বাজেট পাস হয়েছে। এরও বেশ আগে ফলোআপ চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য অর্থমন্ত্রীর লন্ডন যাওয়ার কথা ছিল। একদিকে করোনা পরিস্থিতির অবনতি, অন্যদিকে ২০২০-২১ অর্থবছরের বাজেট তৈরি, সংসদে উপস্থাপন ও সংসদে পাস করার কাজে ব্যস্ত থাকায় তা সম্ভব হয়নি। যে কারণে বাজেট উপস্থাপনের পর তিনি চিকিৎসার জন্য লন্ডন যান এবং চিকিৎসার ফলোআপ পরামর্শ গ্রহণ করেই তিনি আগামী ২ আগস্ট দেশে ফিরবেন।

 

সর্বশেষ খবর