মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ ০০:০০ টা

হাটহাজারী পৌর এলাকায় ১৩ শতক সরকারি মূল্যবান জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাটহাজারী পৌর এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৩ শতক সরকারি মূল্যবান জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। আদালতের নির্দেশ পাওয়ার পর উপজেলার পৌরসভা বাসস্ট্যান্ডের সরকারি জায়গা অবৈধ দখলমুক্ত করার এ কাজ শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন। গতকাল চালানো এ অভিযানে নেতৃত্ব দেন তিনি। তিনি জানান, জানুয়ারি মাসে দুই দফায় এই বাসস্ট্যান্ডে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে প্রায় ১৩ শতক সরকারি জমি উন্মুক্ত করা হয়েছিল, যার আনুমানিক মূল্য পৌনে চার কোটি টাকা। কিন্তু উচ্ছেদ চলাকালে উচ্চ আদালতে মামলা হওয়ার কারণে এতদিন কাজ বন্ধ ছিল। মামলা খারিজ হলে আবার উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। পর্যায়ক্রমে ব্যক্তির দখলে থাকা সব সরকারি জমি উদ্ধার করে মানুষের কাজে ব্যবহার করা হবে বলেও জানান তিনি। স্থানীয়রা জানান, বাসস্ট্যান্ডের নামে সরকারি এই মূল্যবান জায়গা এতদিন একটি চক্র ব্যক্তিগতভাবে ভোগ-দখল করে আসছিল।

এ কারণে রাঙামাটি-খাগড়াছড়ি রোডে প্রায় প্রতিদিন যানজট লেগেই থাকে। এতে উত্তর চট্টগ্রামের সাধারণ মানুষের চরম ভোগান্তিতে পড়তে হয়।

বাসস্ট্যান্ডসংলগ্ন এক ব্যবসায়ী জানান, সরকারি এই জায়গাগুলো উদ্ধার হওয়ায় চট্টগ্রাম-রাঙামাটি-খাগড়াছড়ি মহাসড়কের যানজট অনেক কমে আসবে। মানুষের দুর্ভোগ কমে আসবে।

সর্বশেষ খবর