মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
পাবনা-৪ আসনের উপনির্বাচন

ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক

পাবনা-৪ আসনের উপনির্বাচনে হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছে বিএনপি। গতকাল দলের মনোনয়ন বোর্ডের ভার্চুয়াল বৈঠকে প্রার্থীদের সাক্ষাতের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্ত জানান। তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে মনোনয়ন বোর্ড তথা স্থায়ী কমিটি পাবনা-৪ আসনে হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছে।

হাবিব পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য। একাদশ নির্বাচনেও তিনি দলের প্রার্থী ছিলেন। বিকালে দলের মনোনয়ন বোর্ড ভার্চুয়াল সাক্ষাৎকার গ্রহণ করে।

দলের মনোনয়নপ্রত্যাশী দুই প্রার্থী হাবিবুর রহমান হাবিব ও আহসান হাবিব গুলশান কার্যালয় থেকে সাক্ষাৎকারে যুক্ত হন। পরে মনোনয়নের সিদ্ধান্ত ঘোষণার পর প্রার্থী হাবিবুর রহমান হাবিব আশাবাদ ব্যক্ত করে বলেন, ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের জনগণ মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার আমাদের কান্ডারি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দল বিএনপির প্রতীক ধানের শীষকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

সরকারকে এ নির্বাচনে কোনো প্রকার কারচুপি-কারসাজি না করার আহ্বানও জানান তিনি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল মনোনয়ন বোর্ড সভায় বিএনপি মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। পাবনা-৪ আসনে মনোনয়নের জন্য হাবিবুর রহমান হাবিব ও স্থানীয় শ্রমিক দল নেতা আহসান হাবিব ফরম জমা দেন। ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে। গত ২ এপ্রিল সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

সর্বশেষ খবর