শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সাহেদের অস্ত্র মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

আদালত প্রতিবেদক

রাজধানীর উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র আইনের মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। গতকাল মামলার বাদী গোয়েন্দা পুলিশ পরিদর্শক এস এম গাফফারুল আলম সাক্ষ্য দিলে তার জবানবন্দি রেকর্ড করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ।

পরে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীকে জেরা করেন। এ ছাড়া অবশিষ্ট জেরা ও অপর সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

 এর আগে সাহেদ করিমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। একই আদালত ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ৩০ জুলাই সাহেদ করিমকে মামলায় অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

চার্জশিটে বলা হয়, অস্ত্রটি আসামি সাহেদের কেনা। তবে সেটি অবৈধ। অস্ত্রটি কেনার পর কোথাও ব্যবহার করা হয়নি। এ জন্য ব্যালাস্টিক পরীক্ষায় কোনো হাতের ছাপ আসেনি। মামলা তদন্তের সময় প্রামাণিত হয়েছে, আসামি সাহেদ অবৈধভাবে অস্ত্র ও গুলি তার নিজ দখলে রেখেছেন। ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে গ্রেফতার করা হয় সাহেদকে। পর দিন করোনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্টসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে পাঠান আদালত।

পরে উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হয়। গোয়েন্দা পুলিশের রিমান্ড চলাকালে ১৮ জুলাই সাহেদকে নিয়ে উত্তরার একটি বাসায় অভিযান চালানো হয়।

পরে সেখান থেকে উদ্ধার করা হয় অস্ত্র, গুলি ও মাদক। এ ঘটনায় আলাদা দুটি মামলা করে ডিবি।

এর আগে ৬ জুলাই সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুরের দুই শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব। অভিযানে ভুয়া করোনা টেস্টের রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। ওই দিনই রিজেন্ট হাসপাতালের দুটি শাখাকে সিলগালা করে ভ্রাম্যমাণ আদালত। এরপর সন্ধ্যায় হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদফতর।

সর্বশেষ খবর