সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
নিহত দেখিয়ে চার্জশিট

কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জীবিত ব্যক্তিকে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দেখিয়ে চার্জশিট দেওয়া মামলার তদন্ত কর্মকর্তা দীপঙ্কর চন্দ্র রায়ের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে তদন্ত কমিটি। গতকাল আলোচিত এ ঘটনার তদন্ত প্রতিবেদন দেন তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মুহাম্মদ আলী হোসেন। আলী হোসেন বলেন, ‘জীবিত ব্যক্তিকে নিহত দেখিয়ে চার্জশিট দেওয়ার ঘটনায় মামলার তদন্ত কর্মকর্তা দীপঙ্কর চন্দ্র রায়ের গাফিলতি রয়েছে। চার্জশিট দেওয়ার আগে তিনি এ বিষয়ে সিনিয়র কোনো কর্মকর্তাকে অবহিত করেননি। তাই তদন্তে দীপঙ্কর চন্দ্র রায়কে দোষী করা হয়েছে। অভিযুক্ত পুলিশের উপ-পরিদর্শককে বরখাস্ত ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। এ ছাড়া তদন্তে আর কারও গাফিলতি পাওয়া যায়নি।

শাহ আলম ও তার নাতির ওপর হামলার অভিযোগে ২০১৮ সালে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের করা হয়। ২০১৯ সালের ডিসেম্বরে এ মামলার চার্জশিট দেয় পুলিশ। কিন্তু চার্জশিটে ঘটনার অন্যতম অভিযুক্ত মোহাম্মদ জয়নাল বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন এমন দাবি করে চার্জশিট থেকে নাম বাদ দেওয়া হয়।

 জয়নাল আদালতে হাজির হলে প্রকাশ্যে আসে জীবিত আসামিকে মৃত দেখিয়ে চার্জশিট দেওয়ার বিষয়টি। এরপর তোলপাড় শুরু হয় সিএমপিতে। তখন মামলাটি তদন্তের জন্য ডিবি উপ-কমিশনারকে দায়িত্ব দেওয়া হয়।

সর্বশেষ খবর