শিরোনাম
সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ইংরেজি মাধ্যমের পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

ইংরেজি মাধ্যম স্কুলের ও-লেভেল এবং এ-লেভেল পরীক্ষা আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করেছে ব্রিটিশ কাউন্সিল। এতে উদ্বেগ প্রকাশ করেছে পরীক্ষার্থী ও অভিভাবকরা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে পরীক্ষা বাতিল চেয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এসময় তারা বলেন, ‘মহামারী করোনাভাইরাসের সময় পরীক্ষা নেওয়া মানে নিশ্চিত মৃত্যু ডেকে আনা। প্রত্যেক পরিবারের কেউ না কেউ করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে ব্রিটিশ কাউন্সিল ঘোষিত পরীক্ষার তারিখ অবিলম্বে বাতিলের দাবি জানাচ্ছি। শিক্ষার্থীরা জানায়, বাংলাদেশ সরকার আগামী ৩ অক্টোবর পর্যন্ত পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাবে।

 অথচ ব্রিটিশ কাউন্সিল নির্ধারিত সময়ে পরীক্ষা নেওয়ার ব্যাপারে অনড়। এই পরীক্ষা নিয়ে চিন্তিত শিক্ষার্থীরা। করোনাভাইরাস সারা বিশ্বে দাবিয়ে বেড়াচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়।

 করোনার কারণে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়। কোচিং সেন্টার বন্ধ থাকায় প্রাইভেট পড়া হয়নি। ফলে ও-লেভেল এবং এ-লেভেলের কোনো শিক্ষার্থী পরীক্ষার জন্য প্রস্ততি নিতে পারেনি। এছাড়া মৃত্যুঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে চাই না। আগে জীবন পরে পরীক্ষা। আশা করছি ব্রিটিশ কাউন্সিল এ দাবি মেনে নিবেন।

সর্বশেষ খবর