মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
প্রয়াত আল্লামা শফীকে নিয়ে কটূক্তির মামলা

নারায়ণগঞ্জে আহলে সুন্নাত নেতা রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি

হেফাজতে ইসলামের সাবেক আমির সদ্য প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তিকর স্ট্যাটাস  দেওয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আবতাহী মুজাদ্দেদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক মুফতি আলাউদ্দিন জিহাদীকে (৩৫) জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে  গ্রেফতারকৃতকে ৫ দিনের রিমান্ড চেয়ে হাজির করে পুলিশ। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেছেন। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ এ মামলা দায়ের করেন। এদিনই পুলিশ ফতুল্লার মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে আলাউদ্দিন জিহাদীকে গ্রেফতার করে।

মামলার অপর আসামিরা হলেন, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার জাহাপুর গ্রামের ঝন্টু বিশ্বাসের ছেলে মানিক, ফরিদপুর জেলার আবদুল্লাহ আল মামুন ও কুমিল্লা জেলার আহসান উল্লাহ। ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, কারও মৃত্যু নিয়ে কটূক্তি করা ঠিক নয়।

 এ বিষয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। যে আইডি থেকে কটূক্তি করা হয়েছে সেই ‘মুফতি আলাউদ্দিন’ নামে ফেসবুক আইডিটি শনাক্ত করা হয়েছে।

এদিকে মুফতি আলাউদ্দিন জিহাদীসহ দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে  সোমবার সকালে আদালতপাড়ায় বিক্ষোভ দেখিয়েছে হেফাজতের নেতা-কর্মীরা। এ সময় হেফাজতের নারায়ণগঞ্জ মহানগরের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান, মুফতি হারুনুর রশিদসহ অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। অপরদিকে সংগঠনের উপদেষ্টা আলাউদ্দিন জিহাদীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত। এতে জেলা কমিটির সভাপতি মুফতি আলী আজগরের সভাপতিত্বে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর