বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ইংলিশ মিডিয়াম পরীক্ষা বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা বাতিল করে ক্লাস মূল্যায়নের মাধ্যমে গ্রেড পয়েন্ট দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। গতকাল রাজধানীর ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এ লেভেল পরীক্ষার্থী আবদুর রহমান। তিনি বলেন, আগামী ১ অক্টোবর থেকে ‘এ’ লেভেল এবং ৫ অক্টোবর থেকে ‘ও’ লেভেলের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

 করোনা পরিস্থিতির কারণে আমরা কোনো ক্লাসে অংশ নিতে পারিনি। অনলাইন ক্লাস হলেও সেগুলো পরীক্ষার জন্য পর্যাপ্ত নয়। অথচ এই অবস্থার মধ্যেও পরীক্ষা নেওয়ার চেষ্টা করছেন কর্তৃপক্ষ। কিন্তু এটি আমাদের স্বাস্থ্যবিধির জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়াতে পারে।

শিক্ষার্থীরা বলেন, বর্তমান মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে কোনোভাবেই আমাদের পক্ষে পরীক্ষায় অংশগ্রহণ করা সম্ভব নয়। পরীক্ষা হলে স্বাস্থ্যবিধি মানা সম্ভব হবে না, বরং এতে সব শিক্ষার্থী করোনা ঝুঁকির মধ্যে থাকবে। এমন পরিস্থিতিতে পরীক্ষা দিলে আমরা আশানুরূপ ফল থেকেও বঞ্চিত হব। তাই ক্লাস মূল্যায়ন করে গ্রেড দেওয়ার দাবি জানাচ্ছি।

সর্বশেষ খবর