শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

কক্সবাজারে ১ হাজার ৩৪৭ পুলিশ বদলি!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কক্সবাজারে ১ হাজার ৩৪৭ পুলিশ বদলি!

কক্সবাজার জেলার ১ হাজার ৩৪৭ পুলিশকে বদলি করা হয়েছে। গতকাল পর্যন্ত বিভিন্ন আদেশে ১ হাজার ৩৪৭ জনকে কক্সবাজার থেকে দেশের বিভিন্ন এলাকায় বদলি করা হয়। এর মধ্যে রয়েছেন- কক্সবাজারের পুলিশ সুপার, অতিরিক্ত      পুলিশ সুপারসহ আট শীর্ষ কর্মকর্তা। ৫৩ জন পরিদর্শক, ১৩৯ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েব ও কনস্টেবল।

জানা গেছে, কক্সবাজারের শূন্য এসব পদে     যোগদান করতে এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে বদলি আদেশে এক হাজারের অধিক পুলিশ সদস্য চট্টগ্রাম রেঞ্জে যোগদান করেছেন। এর মধ্যে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ৫৩ জন পুলিশ পরিদর্শক, ২১৫ জন এসআই-এএসআই এবং ৭৩৪ জন কনস্টেবল রয়েছেন।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, এতদিন অভিযোগ ছিল কিছু পুলিশ সদস্য ঘুরেফিরে কক্সবাজারে চাকরি করছেন। মানুষের ধারণা পরিবর্তন করতেই কক্সবাজার  পুলিশের ইউএন রোটেশন স্টাইলে পরিবর্তন আনা হয়েছে।

নতুন সেটআপ আশা করছি দ্রুতই মানবিক পুলিশিং কার্যক্রম পরিচালনা করে মানুষের আস্থা অর্জন করবে। আমাদের এখন একমাত্র লক্ষ্য মাদকের ট্রানজিট পয়েন্ট কক্সবাজারের ইয়াবা সিন্ডিকেট ভেঙে দেওয়া। কক্সবাজারকে ইয়াবা মুক্ত করা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর