শিরোনাম
রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
শহীদ ময়েজউদ্দিন স্মরণ সভা

বিএনপি-জামায়াত বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেছেন, বাংলাদেশে এখনো বিএনপি-জামায়াত রাজনীতি করছে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জাতীয় চার নেতাকে হত্যা করেছে। সুতরাং তাদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে শহীদ ময়েজউদ্দিনের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠা জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও স্মরণসভায় এ কথা বলেন তিনি। শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান বক্তা ছিলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, শহীদ ময়েজউদ্দিনের কন্যা ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন অনুষ্ঠানে বক্তব্য দেন।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, শহীদ ময়েজউদ্দিন গ্রামে গ্রামে ঘুরে ছয় দফার পক্ষে জনমত গঠন করেছিলেন। আগরতলা মামলায় যখন বঙ্গবন্ধুর পক্ষে আইনজীবী পাওয়া যাচ্ছিল না তখন তিনি মুজিব ফান্ড গঠন করেছিলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, সব কিছু পেছনে ফেলে শহীদ ময়েজউদ্দিন দেশের জন্য কাজ করেছেন। দলকে ভালোবেসে আত্মত্যাগ করেছেন।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, শহীদ ময়েজউদ্দিন গণতন্ত্রের জন্য লড়াই করেছেন।  স্বৈরাচারবিরোধী আন্দোলন করতে গিয়ে প্রকাশ্যে ছুরিকাঘাতে তার মৃত্যু হয়েছে। তার কর্ম ও দর্শন নতুন প্রজন্মকে জানাতে হবে।

মেহের আফরোজ চুমকি বলেন, আমার বাবাকে রাজনীতিবিদ থেকে সমাজকর্মী হিসেবে এলাকার মানুষ বেশি চেনেন। তিনি সমাজের নানা অসঙ্গতি নিয়ে কাজ করেছেন। তিনি দেশে প্রথম পরিবার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর