বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

উপমহাদেশে রাজনীতির উজ্জ্বল নক্ষত্র শেখ হাসিনা : হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, শেখ হাসিনা এই উপমহাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশের ১৬ কোটি মানুষের আশা-ভরসা শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ‘তারুণ্যের অনুপ্রেরণা শেখ হাসিনা’ বিশেষ ওয়েবিনারে অতিথি হিসেবে অংশ নিয়ে গত মঙ্গলবার রাতে তিনি এ কথা বলেন। হানিফ আরও বলেন, শেখ হাসিনা যেমন মায়া-মমতা দিয়ে অসহায় মানুষের পাশে আছেন ঠিক তেমনিভাবে রাজনৈতিকভাবে সফল রাষ্ট্রনায়ক হিসেবে জাতির কাছে সব ধরনের প্রতিশ্রুতি রক্ষা করেছেন।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০৮ সালে যদি আমরা খেয়াল করি- মাত্র ৫৬ লাখ ইন্টারনেট ব্যবহারকারী ছিল, সেই জায়গা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের সম্পৃক্ত করে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়েছেন এবং তিনি সফল।

এখন দেশে ১০ কোটির অধিক ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। মহিবুল হাসান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন ছিল- শিক্ষা হতে হবে বাস্তবমুখী, বুনিয়াদি শিক্ষা, শিক্ষা হতে হবে প্রযুক্তিনির্ভর, বৃত্তিমূলক শিক্ষা। কিন্তু ’৭৫-পরবর্তী বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে তৎকালীন অবৈধ সরকারগুলো ধ্বংস করে দিয়েছিল। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাব্যবস্থায় সুদূরপ্রসারী পরিবর্তন হয়। আগে আমরা নারী শিক্ষায় পিছিয়ে ছিলাম, এখন তা ছেলেদের চাইতেও এগিয়ে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রী বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, শেখ হাসিনা ৬ বছর নির্বাসনে থাকার পর বাংলাদেশে ফিরে এসেছিলেন গণতন্ত্র উদ্ধার করার জন্যই। বঙ্গবন্ধুকন্যা দেশে ফিরে এসে গণমানুষের সংকট নিয়ে চিন্তা করেছেন এবং তিনি নিরবচ্ছিন্নভাবে কাজ করেছেন।

সর্বশেষ খবর