বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ওয়াসার এমডি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করা রিটের শুনানি মুলতবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়িয়ে নিয়োগের প্রক্রিয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি এক সপ্তাহ মুলতবি করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ মুলতবির এ আদেশ দেয়। বিষয়টি নিশ্চিত করে রিটকারীদের আইনজীবী মো. তানভীর আহমেদ বলেন, ওয়াসার এমডি তাকসিম এ খানের মেয়াদ বাড়ানোর জন্য সরকারের সংশ্লিষ্ট দফতরে প্রস্তাব পাঠানো হয়েছে।

 কিন্তু মেয়াদ ঠিক করে এখনো আদেশ দেয়নি সরকারের সেই দফতর। তাই আমরা আরও এক সপ্তাহ অপেক্ষা করে দেখব তার মেয়াদ বাড়ানো হয় কিনা। ওয়াসা এমডির মেয়াদ বাড়ানোর বিষয়ে সরকারে সিদ্ধান্তের পর আমরা রিটের পরবর্তী পদক্ষেপ নেব।

আদালতে গতকাল রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর-উস সাদিক চৌধুরী। এর আগে গত ২৪ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানকে নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো প্রস্তাবের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়।

সর্বশেষ খবর