শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পার্টস চুরি করে পালানোর সময় গাড়িচোর চক্রের তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

গাড়িচোর। তবে এরা শুধু চুরি করে গাড়ি নিয়ে যান তা নয়, উল্টো রেখেও যান। কখনো নতুন গাড়ির বিভিন্ন পার্টস চুরি করেন। আবার কখনো নতুন গাড়ির পরিবর্তে রেখে যান পুরনো গাড়ি। এ চক্রের তিনজনকে গত ৩০ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশান-বনানী সংযোগ সেতু থেকে গ্রেফতার করেছে পুলিশ। এরা গভীর রাতে বিভিন্ন ক্লাব, রেস্তোরাঁ ও হোটেলের বাইরে থাকা গাড়ি ও গাড়ির সামগ্রী চুরি করেন। গ্রেফতার চক্রের সদস্যরা হলেন- সাদ্দাম মোল্লা, আল-আমিন ও মো. মান্নান।

সিসিটিভি ভিডিওতে গুলশান ক্লাবের সামনে পার্ক করা লেক্সাস গাড়ির রিয়ার ভিয় মিরর চুরি করে নিয়ে যেতে দেখা যায় চক্রটিকে। গাড়িটির মালিক ইঞ্জিনিয়ার কামাল। চুরির পর চক্রের সদস্যরা একটি সিএনজিতে করে পালানোর সময় আশপাশের পথচারী ও নিরাপত্তাকর্মীরা ছিনতাইকারী বলে চিৎকার দেন। চিৎকার শুনে একটি মোটরসাইকেল ওই সিএনজিকে ধাওয়া করে। গুলশান থানার টহল পুলিশ বিষয়টি জানতে পেরে ওয়াকিটকিতে প্রতিটি সড়কের তল্লাশি চৌকিতে বার্তা দিয়ে দেয়। এরপর বনানীর সংযোগ সেতু থেকে রাত ১০টায় সিএনজিসহ তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় মামলা হলে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মামুন গতকাল জানান, এরা পেশাদার গাড়িচোর। গ্রেফতার সাদ্দামের বিরুদ্ধে গুলশান থানায় একাধিক মামলা রয়েছে।

জানা যায়, এর আগেও গত ২২ জুন রাজধানীর বারিধারায় একটি গাড়ি চুরি হয়। সিসিটিভি ফুটেজ দেখে চোরকে চিহ্নিত করে পুলিশ। শুধু টয়োটা প্রোভোক্স চুরি করে জীবন নামের ওই চোর। নাম্বার প্লেট, চ্যাসিস পরিবর্তন করে গাড়ির যন্ত্রাংশ বিক্রি করে দেন। এরপর পুরনো হয়ে যাওয়া গাড়ি রেখে যান নতুন গাড়ির জায়গায়। গত ২৯ জুন রাতে গ্রেফতার করা হয় জীবনকে। তার দেওয়া তথ্যে আরও দুজনকে গ্রেফতার করা হয়। গুলশান থানা পুলিশ জানায়, এর আগেও জীবনের কাছ থেকে ১৫টির বেশি চোরাই গাড়ি উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর