সোমবার, ৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ব্লগার ওয়াশিকুর হত্যার রায় ২৭ অক্টোবর

আদালত প্রতিবেদক

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় ঘোষণার জন্য আগামী ২৭ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। এ মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে গতকাল ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম এ দিন ধার্য করেন। এ মামলার পাঁচ আসামির মধ্যে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান এবং সাইফুল ইসলাম ওরফে মানসুর গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

 আর মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরামকে পলাতক দেখিয়েই মামলার বিচার কাজ চলে। কারাগারে থাকা তিন আসামি গত ১০ সেপ্টেম্বর আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এ মামলায় ৪০ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী। এ ঘটনায় ওয়াশিকুর রহমানের বোনের জামাই মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন। ওই বছরের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে গোয়েন্দা পুলিশ।

সর্বশেষ খবর