সোমবার, ৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

নব্য জেএমবির সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ঢাকার গাজীপুর থেকে নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের বিশেষায়িত এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. আব্দুল্লাহ আল নোমান খান (২৫)। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে জেলার বাসন থানাধীন গ্রেটওয়াল সিটি বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, বালাকোট মিডিয়া পুস্তিকা ও বিস্ফোরক তৈরি সহায়ক পুস্তিকাসহ অন্যান্য উগ্রবাদী পুস্তিকা জব্দ করা হয়।

এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান জানান, সহযোগী মোরশেদুল আলম ও অজ্ঞাতনামা আরও সাত-আটজনকে নিয়ে গোপন  বৈঠকের প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নোমান খানকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশের অখ-তা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টিসহ ধর্মীয় উগ্রবাদ প্রচারে নানা তৎপরতা চালিয়ে আসার কথা স্বীকার করেছে। এছাড়া তার বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে ট্রাফিক পুলিশ বক্সে বোমা হামলার ঘটনায় পরিকল্পনাকারী ও সহযোগী হিসেবে সংশ্লিষ্টতার তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে গাজীপুরের বাসান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। অন্যান্য সহযোগীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

সর্বশেষ খবর