বুধবার, ৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেল ভিয়েতনাম ফেরত ৪৭ জন

গাজীপুর প্রতিনিধি

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ভিয়েতনাম ফেরত ৪৭ কারাবন্দী মুক্তি পেয়েছেন। ঢাকা মেট্রোপলিটন আদালতের আদেশে তাদের মুক্তি দেওয়া হয়েছে। মুক্তিপ্রাপ্তরা ও তাদের স্বজনরা জানান, উন্নত জীবনের আশায় এসব বাংলাদেশি দেশের বিভিন্ন এজেন্সির মাধ্যমে ভিয়েতনামে যান। সেখানে গিয়ে তারা প্রতারণার শিকার হন। পরে দূতাবাসের সহায়তায় প্রতারণার শিকার ১০৬ জন দেশে ফেরত আসেন। দেশে ফেরার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে নিজ নিজ বাড়িতে যাওয়ার কথা থাকলেও তাদের গ্রেফতার দেখায় তুরাগ থানা পুলিশ। এরপর তাদের কারাগারে পাঠানো হয়। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার রত্না রায় জানান, ভিয়েতনাম ফেরতদের মধ্যে ১৯ জনকে গত ৫ সেপ্টেম্বর এ কারাগারে স্থানান্তর করা হয়। ঢাকা মেট্রোপলিটন আদালত তাদের মুক্তির আদেশ দেয়। সোমবার রাত সাড়ে ৮টার দিকে আদালতের আদেশ এ কারাগারে পৌঁছে। পরে তা যাচাই-বাছাই করে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আবু সায়েম জানান, ভিয়েতনাম ফেরত ৩২ জনকে গত ১ সেপ্টেম্বর এ কারাগারে পাঠানো হয়। তাদের মধ্যে ২৭ জনের মুক্তির আদেশ পাওয়া গেছে। আদেশের কপি যাচাই-বাছাই করে গতকাল দুপুরে কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়েছে। এ সময় তাদের সঙ্গে আনা জিনিসপত্রও বুঝিয়ে দেওয়া হয়েছে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, ভিয়েতনাম ফেরত ২৭ জনকে এ কারাগারে পাঠানো হয়। এদের জন্য একজনকে গতকাল দুপুর ১২টার দিকে মুক্তি দেওয়া হয়েছে। এর আগে গত শনিবার আদালতের নির্দেশে ২০ জনকে এ কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর