বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড করায় ছাত্রলীগের আনন্দ র‌্যালি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধানকে স্বাগত জানিয়ে আনন্দ র‌্যালি করেছে ছাত্রলীগ। গতকাল দুপুরে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে মধুর ক্যান্টিন থেকে র‌্যালি বের করেন তারা। এতে অংশ নেন সংগঠনের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগরীর বিপুলসংখ্যক নেতা-কর্মী।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। এ সময় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আল নাহিয়ান খান জয় বলেন, আমরা কৃতজ্ঞ, আমরা ধন্যবাদ জানাই আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে, তিনি তা রেখেছেন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করার জন্য সবার আগে মাঠে নামে ছাত্রলীগ।

লেখক ভট্টাচার্য বলেন, জনগণের আবেদনে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী ইতিমধ্যে মন্ত্রিসভায় ২০০০ সালের যে নারী নির্যাতন আইন ছিল সে আইনের খসড়া সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদন্ড থেকে বাড়িয়ে মৃত্যুদন্ড অনুমোদন করিয়েছেন। আমরা তাঁর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগরী উত্তর ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান রিদয়, মহানগরী দক্ষিণ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর