সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পূর্ণাঙ্গ কমিটির অপেক্ষা ফুরাচ্ছে আওয়ামী লীগের সহযোগীদের

নিজস্ব প্রতিবেদক

পূর্ণাঙ্গ কমিটির জন্য অপেক্ষা শেষ হচ্ছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর। গতকাল জাতীয় শ্রমিক লীগের ৩৩ সদস্যবিশিষ্ট কমিটির চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। আজ ঘোষণা করা হবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি। এরপর একে একে সম্মেলন হওয়া কৃষক লীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগের পূর্ণাঙ্গ কমিটিও ঘোষণা করবেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। এই সংগঠনগুলোর সম্মেলন গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত হয়েছিল।

এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল এক অনুষ্ঠানে বলেন, সম্মেলন হওয়া সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি জমা পড়েছে। করোনার জন্য অনেক দিন ধরে সাংগঠনিক কার্যক্রম না চলায় এসব কমিটি করতে সময় লেগেছে। কিন্তু এখন সব সংগঠনই পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিয়েছে। এর ধারাবাহিকতায় আগামীকাল (আজ) স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। গতকাল জাতীয় শ্রমিক লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। ৩৫ সদস্যের কমিটি থাকলেও অনুমোদন পাওয়া তালিকায় কার্যকরী সভাপতি মরহুম মোল্যা আবুল কালাম আজাদের নাম রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের নামও সহ-সভাপতির তালিকায় রয়েছে বলে জানা গেছে। তবে এই দুজনের বিষয়ে নতুন সিদ্ধান্ত হবে বলে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আগামীকাল (আজ) স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

সর্বশেষ খবর