সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ব্যারিস্টার রফিক-উল হক আবারও হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

ব্যারিস্টার রফিক-উল হক আবারও হাসপাতালে

আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে। গতকাল তার চেম্বারের জুনিয়র আইনজীবীরা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তারা জানান, রফিক-উল হক কিছুটা সুস্থ বোধ করলে শনিবার সকালে তাকে হাসপাতাল থেকে পল্টনের বাসায় নেওয়া হয়। তবে বিকালে আবারও অবস্থার অবনতি হলে মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়।

আদ-দ্বীন হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তবিবুর রহমান আকাশ বলেন, ব্যারিস্টার রফিক-উল হক কিছুটা সুস্থ হলে বাসায় ফিরে যান। তবে আবার অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ফিরিয়ে আনা হয়। হাসপাতালে থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

এর আগে, গত ১৫ অক্টোবর বিকালে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভিআইপি কেবিনে ডা. রিচমন্ড ডোনাল্ড গোমেজের তত্ত্বাবধানে তার চিকিৎসা দেওয়া হয়। তিনি বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও ইউরিন ইনফেকশন এবং রক্ত শূন্যতায় ভুগছেন।

১৯৯০ সালে অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন ব্যারিস্টার রফিক-উল হক। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে আইনজীবী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ওই সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অনেক রাজনীতিবিদের পক্ষে সুপ্রিম কোর্টে আইনি লড়াই করেন।

সর্বশেষ খবর