বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ব্যারিস্টার রফিক-উল হক ‘লাইফ সাপোর্টে’

নিজস্ব প্রতিবেদক

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে আদ-দ্বীন হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। অবস্থা জটিল আকার ধারণ করায় গত মঙ্গলবার রাতেই তাঁকে আইসিইউতে নেওয়া হয়। এরপর থেকে তিনি সেখানে লাইফ সাপোর্টে রয়েছেন। তাঁর অবস্থা ক্রিটিক্যাল বলে জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

ডা. নাহিদ গণমাধ্যমকে বলেন, ব্যারিস্টার রফিক-উল হকের অবস্থা মঙ্গলবার রাত থেকেই খারাপের দিকে যায়। অক্সিজেনের পরিমাণও কমে যায়। ফলে তাৎক্ষণিকভাবে তাকে আইসিইউতে নেওয়া হয়।

শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন সাবেক এই অ্যাটর্নি জেনারেল। গত শনিবার তিনি কিছুটা সুস্থবোধ করলে সকালের দিকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান। কিন্তু দুপুরের পর পরই ফের তাঁকে এনে ভর্তি করা হয় হাসপাতালে।

ব্যারিস্টার রফিক-উল হক (৮৫) অসুস্থ হয়ে পড়লে গত ১৫ অক্টোবর সন্ধ্যায় তাঁকে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতায় ভুগছেন তিনি। তিনি ডাক্তার রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

সর্বশেষ খবর