বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আলুর দাম বেঁধে দেওয়া সরকারের ভুল সিদ্ধান্ত

----------------- জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আলুর দাম বেঁধে দেওয়া সরকারের ভুল সিদ্ধান্ত। বাজার সরকারের নির্দেশে চলে না। মুক্তবাজার অর্থনীতিতে সরবরাহ ও ক্রেতার সামঞ্জস্য ঠিক থাকলে বাজার স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণে চলে আসবে। সরকারসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় গরিব মানুষদের জন্য সরকার টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ন্যায্য মূল্যে বিক্রি করতে পারে। তবে সেটি অতিরিক্ত হলে মুক্তবাজার অর্থনীতিতে সুফল বয়ে আনবে না। পাঁচ দিনের সফরে লালমনিরহাট যাওয়ার পথে বুধবার দুপুরে রংপুর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, যে কেউ ইচ্ছে করলেই মার্কেটে কারসাজি করে দ্রব্যমূল্য বাড়াতে পারে না। আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন এ ধরনের ঘটনা ঘটেনি। সবকিছু সরকারের নিয়ন্ত্রণে ছিল। এখন বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই। অন্য কারও হাতে চলে গেছে। তারা সংঘবদ্ধ হয়ে জিনিসপত্রের দাম বাড়িয়ে মুনাফা লুটছে।

তিনি বলেন, ধর্ষণ শূন্যের কোঠায় নামিয়ে আনতে দ্রুত সময়ের মধ্যে ধর্ষকদের বিচার সম্পন্ন করতে মৃত্যুদন্ডের রায় কার্যকর করতে হবে। এটি হলে মানুষের মাঝে ভীতি সৃষ্টি হবে এবং ধর্ষণের মতো ঘটনা ঘটানোর চিন্তা করবে না। জাপা চেয়ারম্যান এরশাদ অ্যাসিড সন্ত্রাসীদের দ্রুততম সময়ের মধ্যে বিচারসহ মৃত্যুদন্ডের রায় কার্যকর করেছিলেন বলে সেই সময় থেকে আজ পর্যন্ত অ্যাসিড সন্ত্রাস একেবারে কমে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন, সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-৩ সদর আসনের এমপি রাহগীর আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাকসহ রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতারা।

সর্বশেষ খবর