বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সাংবাদিক সরওয়ারের মামলা অজ্ঞাতনামা ছয় আসামি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণ করে মুক্তিপণের অভিযোগে থানায় মামলা হয়েছে। গতকাল চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতাদের নিয়ে কোতোয়ালি থানায় উপস্থিত হয়ে গোলাম সরওয়ার নিজেই মামলার বাদী হন। এর আগে চমেক হাসপাতাল থেকে সরওয়ারসহ পরিবারের সদস্যরা সিইউজে অফিসে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনে অপহরণের বর্ণনা দেন। এ সময় অন্যদের মধ্যে সিইউজের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল আলমসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সরওয়ারের ধারণা, অজ্ঞাতনামা ছয়জন সংবাদ প্রকাশের জেরে তাকে অপহরণ করে মুক্তিপণ দাবি করেছে এবং নির্যাতন করেছে। গোলাম সরওয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার। চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় তার বাড়ি। নগরীর ব্যাটারি গলিতে ভাড়া বাসায় তিনি একা থাকেন। স্ত্রী-সন্তানসহ পরিবারের সদস্যরা থাকেন গ্রামের বাড়িতে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বাসা থেকে বের হওয়ার সময় তার কাছে ব্যাগে একটি ডেবিট কার্ড, একটি পেনড্রাইভ, মোবাইল ও টাকা ছিল। জিম্মি অবস্থায় থাকার সময় অপহরণকারীরা তার স্ত্রীর কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। চেতনানাশক ওষুধ খাইয়ে তাকে ফেলে যাওয়ার সময় তারা ওই ব্যাগ ও মালামাল এবং ১৫ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে নেয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘সাংবাদিক গোলাম সরওয়ার অজ্ঞাতনামা ছয়জনের বিরুদ্ধে অপহরণের অভিযোগে মামলা করেছেন।

জানা গেছে, ২৯ অক্টোবর রাতে আজকের সূর্যোদয় পত্রিকার সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী নগরীর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি উল্লেখ করেন, সকাল সাড়ে ৯টার দিকে বাসা থেকে বেরিয়ে আর ফেরেননি গোলাম সরওয়ার। ১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বড় কুমিরা গরুর বাজার এলাকায় একটি খালপাড়ে তাকে অচেতন অবস্থায় পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন।

সর্বশেষ খবর