রবিবার, ৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

৮৮ স্থাপনায় এডিসের লার্ভা আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)-এর বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের পঞ্চম দিনে ৮৮টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ ঘটনায় মোবাইল কোর্টের মাধ্যমে গতকাল ৭টি মামলায় ২ লাখ ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উত্তরাঞ্চলে ৮০৭টি স্থাপনা পরিদর্শন করে ১০টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ সময় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 মিরপুর-২ অঞ্চলে ২ হাজার ৬৬৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

মহাখালী অঞ্চলে ১ হাজার ৬৩২টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করে ৩৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ সময় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকীর নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মিরপুর-১০ অঞ্চলে ১ হাজার ৭৮৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। কারওয়ান বাজার অঞ্চলে ২ হাজার ৩৮১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এডিস মশার লার্ভা পাওয়ায় এবং অবৈধভাবে সড়ক দখল করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৩টি মামলায় ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। হরিরামপুর অঞ্চলে ১ হাজার ৪৫৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। দক্ষিণখান অঞ্চলে ৮১৯টি স্থাপনা পরিদর্শন করে ৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। ভাটারা অঞ্চলে ৪৯০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। সাতারকুল অঞ্চলে ৭৩১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২টিতে এডিসের লার্ভা পাওয়া যায়।

সর্বশেষ খবর