সোমবার, ৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

যুবসমাজ রক্ষায় গ্রামে গ্রামে কমিটি গঠন করতে হবে

-------- তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধসহ মাদক প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, যুব সমাজকে রক্ষার জন্য দলমত নির্বিশেষে গ্রামে গ্রামে কমিটি গঠন করতে হবে। তরুণ সমাজ মাদকে লিপ্ত হয়ে দেশ ও জাতিকে ক্ষতি করার চেষ্টা করে। এ ব্যাপারে অভিভাবকদের সতর্ক থাকতে হবে। গতকাল দুপুরে ভোলা আলতাজের রহমান ডিগ্রি কলেজের নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের গভর্নিংবডির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, সাবেক অধ্যক্ষ সামসুল আলম সেলিম চৌধুরী ও রুহুল আমিন জাহাঙ্গীর, ঢাকাস্থ ভোলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, কলেজ অধ্যক্ষ জাহান জেব আলম চৌধুরী প্রমুখ।

এ সময় তোফায়েল আহমেদ প্রধানমন্ত্রীর করোনাকালীন পদক্ষেপের প্রসঙ্গ তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রীর সঠিক পদক্ষেপ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। মসজিদের ইমাম থেকে শিক্ষক সমাজ সবাই প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তা পেয়েছেন। এই সহায়তার ক্ষেত্রে কে কোন দল করেন, তা বিচার করা হয়নি।

এ সময় তোফায়েল আহমেদ ভোলার উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, এখানে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। নদী ভাঙন রোধে সঠিক সময়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও কয়েকটি প্রকল্প বাস্তবায়নের পথে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। এখন অর্থায়নের প্রক্রিয়া শুরু হয়েছে। অর্থায়ন হলে শিগগিরই এই ব্রিজের কাজ আরম্ভ হবে। তিনি বলেন, এক সময় ভোলার ভেলুমিয়া ভেদুরিয়া পায়ে হেঁটে যেতে হতো। আর আজ ভেদুরিয়া ভেলুমিয়া শহরে রূপান্তর হয়েছে। প্রত্যেকটি বাড়িতে গাড়িতে করে যেতে পারি। ভোলা এখন উন্নয়নের রোল মডেল। রাস্তাঘাট, পুল-কালভার্ট ব্যাপক উন্নয়ন হয়েছে। ভোলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো।

সর্বশেষ খবর