বুধবার, ১১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছেন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা। একইসঙ্গে শিক্ষকদের আর্থিক সহায়তা দেওয়ারও দাবি জানিয়েছেন তারা। গতকাল বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের (বিকসকপ) ব্যানারে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৬ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় কোনো প্রকার প্রস্তুতি ছাড়াই সঙ্গে সঙ্গে কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করি। যা আজও বন্ধ আছে। আরও কত দিন বন্ধ থাকবে জানা নেই। এসব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের মাসিক টিউশন ফিয়ের ওপর নির্ভরশীল এবং ৯৯ শতাংশই ভাড়া বাড়িতে প্রতিষ্ঠিত ও পরিচালিত।

করোনায় বন্ধ থাকায় শিক্ষার্থীদের কাছ থেকে বেতন আদায় করা যাচ্ছে না। ফলে প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। তাই, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানান তারা। একই সঙ্গে করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন শিক্ষকদের প্রণোদনা দেওয়ার দাবিও জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান এম ইকবাল বাহার  চৌধুরী। এ সময় সংগঠনের মহাসচিব সাফায়েত  হোসেন, ভাইস-চেয়ারম্যান নাজমুন নাহার রেখা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর