বুধবার, ১১ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নির্বাচন নিয়ে তামাশা করা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে পরিণত হয়েছে

----আ ফ ম বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন নিয়ে তামাশা করা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নিয়মিত নির্বাচনে অংশ নেওয়া এখন বিএনপির কাছে খেলা। গতকাল সন্ধ্যায় ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা ১৮, সিরাজগঞ্জ ১ আসনের উপনির্বাচনের বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, ঢাকা ১৮-তে বিএনপি প্রার্থী দলীয়ভাবেই গ্রহণযোগ্য নয়। কারণ এই প্রার্থী বহিরাগত। আগে থেকে পরাজয় নিশ্চিত জেনে দলটি জনবিচ্ছিন্ন হওয়ার ভয়ে অমূলক কথা বলে। বিএনপির প্রার্থী এই এলাকায় স্থানীয় নয়, তিনি হলেন এই এলাকার জামাই। এই প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসায় ঢিল নিক্ষেপ করেছে নেতা-কর্মীরা। গণতন্ত্রকে ধারণ করে গণতন্ত্র নিয়ে কথা বলার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি নির্বাচন নিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সদস্য মারুফা আক্তার পপি, সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে আহ্বান জানিয়ে নাছিম বলেন, আমরা আশা করব যতদূর সম্ভব ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যায়। তাদের প্রতি আমরা এ আহ্বান জানিয়েছি। আমাদের কর্মীরা সীমিতভাবে হলেও সে কর্ম চালিয়ে গেছে। আশা করি এ নির্বাচনে আমরা অবশ্যই আশানুরূপ জনগণের সমর্থন পাব।          

আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী উত্তরা এলাকার স্থায়ী বাসিন্দা। তিনি দীর্ঘদিনের পরীক্ষিত রাজনৈতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় একজন মানুষ। অন্যদিকে বিএনপির মনোনীত প্রার্থী ওই এলাকার মানুষ নন, তাকে সবাই জামাই হিসেবে চেনে। তার বিরুদ্ধে ঢাকা শহরের সন্ত্রাসী কর্মকান্ডে  সম্পৃক্ততার এবং সন্ত্রাসী কর্মকান্ডে পৃষ্ঠপোষকতার জনশ্রুতি রয়েছে। উত্তরা এলাকায় তার পক্ষে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা ও জমায়েতও দেখা গেছে।

সর্বশেষ খবর